ছাত্রদল নেতাকে না পেয়ে দরজা ভেঙ্গে ছোট ভাইকে গ্রেফতার

লক্ষ্মীপুরের জেলার রামগতি উপজেলায় ছাত্রদল নেতা এলাহি রাসেলকে না পেয়ে তার ছোট ভাই অরাজনৈতিক ব্যক্তি শাকিল আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনার প্রতিবাদ জানিয়ে গত শনিবার (১৮ নভেম্বর) এক বিবৃতি দিয়েছে লক্ষ্মীপুর জেলা ছাত্রদল।

জেলা ছাত্রদলের দফতর সম্পাদক আকবর হোসেন মুন্না স্বাক্ষরিত বিবৃতিতে উল্লেখ করা হয়, রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি এলাহি রাসেলকে গ্রেফতারের উদ্দেশ্যে পুলিশ তার বাড়িতে হানা দেয়। এসময় তাকে না পেয়ে তার ছোট ভাই শাকিল আহমেদকে গ্রেফতার করে নিয়ে যায় পুলিশ। সে কোনো রাজনীতির সঙ্গে সম্পৃক্ত নয় বলে দাবি করেছে ছাত্রদল।

শাকিলের পরিবার অভিযোগ করেছে, বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে চর পোড়াগাছা ইউনিয়নের কলাকোপা গ্রাম থেকে শাকিল আহমেদকে আটক করে পুলিশ। টিনের ঘরের দরজা ভেঙে ঘরে ঢুকে পুলিশ তাকে আটক করেছে বলে জানায় পরিবার। 

তবে পুলিশ বলছে, তদন্তে তার নাম উঠে আসায় পুলিশের ওপর হামলার ঘটনায় অজ্ঞাত আসামি হিসেবে শাকিলকে গ্রেফতার করা হয়েছে।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ার বলেন, শাকিল ছাত্রদলের রাজনীতি করেন। পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িত থাকায় বিষয়টি তদন্তে প্রাথমিকভাবে ওঠে আসে। তাই তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

জানা গেছে, গত ২৯ অক্টোবর লক্ষ্মীপুরের রামগতির চর পোড়াগাছা ইউনিয়নের আলেকজান্ডার-সোনাপুর সড়কের আজাদনগর ব্রিজ এলাকায় পিকেটারদের ছোড়া ইটপাটকেলে দুই পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় মামলা করে। মামলায় অজ্ঞাতনামা আসামি হিসেবে শাকিল আহমেদকে গ্রেফতার দেখানো হয়েছে। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *